Health Benefits Of Apple | আপেল ফলের উপকারিতা ➡️

আপেল হল একটি বৃত্তাকার, ভোজ্য ফল যা একটি আপেল গাছ দ্বারা উৎপন্ন হয়। আপেলের 7,500 টিরও বেশি জাত রয়েছে, রান্না করা, কাঁচা খাওয়া এবং আপেলের রস উৎপাদন সহ বিভিন্ন স্বাদ ও ব্যবহারের জন্য বিভিন্ন জাতকে প্রজনন করা হয়।

🟥 Fruit’s Name – Apple
🟥 Scientific Name – Malus domestica

🟥 Description -

আপেল একটি মধুর ও সুস্বাদু ফল, যা বিভিন্ন রঙে ও আকারে পাওয়া যায়। এটি পৃথিবীর বিভিন্ন অংশে উগ্রহীত হয়, এবং এটি ব্যবহারের জন্য খুবই জনপ্রিয়। আপেল ফলের সাধারণ রঙ লাল, সবুজ, ও হলুদ হয়ে থাকে।
আপেল ফলের মূল্যবান বৈশিষ্ট্যগুলি মধুর স্বাদ, উচ্চ পুষ্টি মান, ও ভিটামিন, ফাইবার, ও অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ হওয়া। এটি হালকা, স্বাস্থ্যকর, ও শারীরিক প্রতিষ্ঠানের জন্য উপকারী ফল।
আপেল ফলের ব্যবহার বিভিন্ন রকমের হতে পারে, যেমন স্বাদিষ্ট খাবার হিসেবে বা রুচিশীল স্ন্যাকস হিসেবে। এটি রোগের প্রতিরোধ করার সাথে সাথে একটি স্বাস্থ্যকর জীবনযাপনে গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে পরিচিত। আপেলে প্রচুর পরিমাণে ভিটামিন C ও অ্যান্টিঅক্সিডেন্ট থাকার কারণে এটি বিভিন্ন ধরনের অসুস্থতা এবং অনেক রোগ প্রতিরোধ করতে সাহায্য করে।

🟥 Apple's Nutrition Value-

➡️ ➡️ ➡️ [Serving Size – 100gm]
SL No Name of Nutrition Average Amount
01Water :-– 84.7 g
02Energy :-– 56 kcal
03Carbohydrates :-– 13.8 g
Carbohydrate, by difference
Carbohydrate, by summation
Fiber, total dietary
Total Sugars
Sucrose
Glucose
Fructose
Lactose
Maltose
– 14.8 g
– 14.3 g
– 2 g
– 12.2 g
– 1.32 g
– 3.09 g
– 7.81 g
– <0.15 g
– <0.15 g
04Fat :-– 0.21 g
05Protein :-– 0.19 g
06Vitamins & Other Components :-
Thiamin – [B1]
Riboflavin – [B2]
Niacin – [B3]
Pyridoxin – [B-6]
Folates – [B9]
Ascorbic Acid – [C]
Vitamin – A
Vitamin – E
Vitamin – K
– 0.009 mg
– 0.066 mg
– 0.09 mg
– 0.021 mg
– <6 μg
– 4.6 mg
– 54 IU
– 0.18 mg
– 2.2 μg
07Minerals :-
Calcium – [Ca]
Iron – [Fe]
Magnesium – [Mg]
Phosphorus – [P]
Potassium – [K]
Sodium – [Na]
Zinc – [Zn]
Copper – [Cu]
Manganese – [Mn]
– 5 mg
– <0.1 mg
– 4.7 mg
– 9 mg
– 95 mg
– <1 mg
– 0.02 mg
– 0.024 mg
– 0.029 mg
➡️ Information Sources – USDA National Nutrition Database.

🟥 Health Benefits of Apple-

1. ভিটামিন-সি উচ্চ পরিমাণ ➡️ আপেল ফলে অধিক পরিমাণে ভিটামিন সি থাকা থেকে এটি আমাদের মধ্যে মজাদার পরিবেশে শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং বিভিন্ন ধরনের রোগ প্রতিরোধ করে।

2. অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ ➡️ আপেলে অনেক পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকা থেকে এটি শরীরকে ক্ষতিগ্রস্ত কোষকে প্রতিরোধ করে এবং প্রতিষ্ঠিত প্রাণিগুলির স্বাস্থ্য সংরক্ষণ করে।

3. কোলেস্টেরল নিয়ন্ত্রণ করা ➡️ আপেলে ফাইবার ও পটাশিয়াম থাকা থেকে এটি কোলেস্টেরল স্তর নিয়ন্ত্রণ করে এবং হৃদরোগের ঝুঁকি কমায়।

4. ওজন নিয়ন্ত্রণ ➡️ আপেলে ভাল পরিমাণে ফাইবার ও পানি থাকা থেকে এটি ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে এবং পুষ্টিগুলি উত্সাহিত করে।

5. ত্বকের স্বাস্থ্য উন্নতি ➡️ আপেলে থাকা ভিটামিন, মিনারেল, ও অ্যান্টিঅক্সিডেন্টের সমন্বয়ে এটি ত্বকের স্বাস্থ্য উন্নতি করে এবং ত্বকের স্বাস্থ্য উন্নতি করে।

6. ফাইবার প্রয়োগ ➡️ আপেলে অধিক পরিমাণে ফাইবার থাকা থেকে এটি পাচনের ক্ষমতা বাড়ায় এবং পেটে প্রয়োজনীয় পরিমাণের বার্তা প্রেরণ করে।

7. দাঁতের স্বাস্থ্য উন্নতি ➡️ আপেলে থাকা পানি এবং ফাইবারের সমন্বয়ে এটি দাঁতের জন্য ভালো এবং প্রতিরোধশীল ফল।

8. হার্টের স্বাস্থ্য উন্নতি ➡️ আপেলে থাকা পটাশিয়াম এবং অন্যান্য পুষ্টিগুলি এটি হার্টের স্বাস্থ্যকে উন্নত করে।

9. ক্যান্সারের প্রতিরোধ ➡️ আপেলে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট যেমন ফ্লেভোনয়েইডস ও পলিফেনলস এটি ক্যান্সারের প্রতিরোধে সাহায্য করে।

10. ডায়াবেটিস নিয়ন্ত্রণ ➡️ আপেল ফলে থাকা ফাইবারের সমন্বয়ে এটি রক্ত চিন্তা স্তর নিয়ন্ত্রণ করে এবং ডায়াবেটিসের ঝুঁকি কমায়।

এই সুস্থ উপাদানগুলির সমন্বয়ে, আপেল ফল একটি স্বাস্থ্যকর খাবার হিসাবে পরিচিত এবং প্রতিরোধশীল জীবনযাপনে অনেক গুরুত্ব প্রদান করে।

🟥 এই পেজ এ আসার জন্যে এবং মনোযোগ দিয়ে পড়ার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ! আপনি সবরকম  আপডেট পাবেন এখন এখান থেকে। আপনি দেখুন, Explore করুন আমাদের সবরকম Informational Category গুলো।

Thank You ! Visit Again !

Leave a Comment